About diabetes | Motivational Speech | Bengali | Mrs. Sima Roy

Talk About diabetes and Mrs Sima Roy's life experience

আমি নিজে একজন ডায়াবেটিস রুগী, না কোনো পরামর্শ দেবো না শুধুই নিজে মনের কিছু কথা বলবো। 


আমার মনের আবেগ, দুঃখ, রাগ বলুন সেই সবই আপনাদের সাথে শেয়ার করতে চাই। যখন রাস্তা - ঘাটে চলি, অনেক বয়স্করা বলেন, কি খাবো কি চলবো? আমার তো সুগার আমি তো কিছুই খেতে পারিনা। তখন আমিও ভাবলাম, একদিন আমিও মানসিক দিক থেকে ভেঙ্গে কিছুটা দুর্বল হয়ে পরেছিলাম। তখন শুরু করলাম মার্কেটিং করা, সাজগোজ করা। তার পর একদিন মনে হল এইগুলো বাদই দিয়ে দিয়েই। তার পর আমি রেসিপি তৈরি করতে শুরু করলাম, শিশুদের জন্য কিছু, আবার কিছু বড়দের জন্যও, আর সুগারের কিছু রেসিপি ইতি মধ্যেয় কিছু দিয়ে দিয়েছি। ডাক্তারের পরামর্শে আমি নিজে যে সব ডায়েট চার্ট মেনে চলি, অনেকেই মেনে চলেন। সেই ডায়েট চার্ট মেনেই কিছু রেসিপি আমি share করি আপনাদের সাথে। আপনারও যদি কমেন্ট জানান আমার খুব ভালো লাগবে।
কেন জানেন তো এত কিছু বললাম আপনাদেরকে? এই যে (14th November)১৪ই নভেম্বর দিনটির জন্য। এই দিনটা ডায়াবেটিস দিবস এবং শিশু দিবসও। ১৪ তারিক আজ আমার জীবনের হয়ে গেল ১৪ বছর, এটা জানো আমার সরণিও বছর, তাই এই বছর থেকেই আমি এই FooDs Special Channel টি শুরু করেছি। এই দিনটা বলুন, বছরটা বলুন, মাস বলুন এই ১৭ সাল থেকেই শুরু করতে চাই আমার জীবন আরও জানো এগিয়ে যায়ে সুস্থ ভাবে। থাকুক না সুগার, থাকুক না নানারকম রোগ, তো কি আছে মনটা খুশি রাখি না। ঘুরে বেরিয়ে যেটুকু খাবার খাই, যেটুকু খাবার খেতে ভালো বাসবো, যেটুকু খাবার আমার প্রয়েজন ডাক্তারের পরামর্শ নিয়ে ওষুধ তো খাবোই। কিন্তু যেটুকু চলবো সাজবোও সাথে সাথে, যে বয়েসের যেই সাঁজ, সেই সাঁজই আমাদের করা উচিৎ এটা আমরা মনে হয়ে। তাহলে শরীর মন সব দিক থেকে ভালো থাকবেন। আমি নিজে নিজের শরীর চর্চা করি, নিজে ফেশিয়াল করি, নিজেই সাজি আবার নিজেই রেসিপি তৈরি করি, সব কিছু জানো নিজেই করি। এখন আমার শরীর মন অনেক ভালো, তাই বলি যাদের সুগার আছে, আরও না হয়ে অনেক শরীর খারাপ আছে, তারাও কাজ করতে থাকুন আমার মনে জানো শরীর মন তাদের ভালো থাকবে। 
আসুন আমআর রেসিপি গুলো দেখুন, আবার ঘুরেও বেরান । একটু আমার রেসিপি গুলো নিন, বাড়িতে ভালো করে রান্না করুন, বাড়িতে যারা নতুন নতুন রান্না শিখছেন, যারা ছোটো আছো বা আজকাল তো সবাই খুব বেস্তো কাজের চাপে যারা বউমা - রা আছেন শ্বশুর - শাশুড়িদের অনেকের ইচ্ছা হয়ে তাদেরকে একটু রেঁধে খাওয়ালে মনে হয়ে তাদের শরীর সুস্থ থাকবে আমার মনে হয়ে। আমাকে তো আমার নিজের করেই খেতে হয়ে তাই মনে হয়ে কেউ করে দিলে ভালো হতো। 
ঐটুকুই বলি, চলুন ভালো আমার মনে হয়ে ভালো খুব লাগবে। আর আমার রেসিপি গুলো চেষ্টা করুন, একটু কমেন্টে জানান, ভালো লাগলে Like করবেন, FooDs Special YouTube Channel টা Subscribe করবেন।



Comments

Popular Posts