Why are people forced to change themselves in time? | Motivational Speech | Mrs. Sima Roy

Why are people forced to change themselves in time? | Motivational Speech

Its my life experience, Life means fighting against adversity.

কেন মানুষ সময়  নিজেকে পরিবর্তন করতে বাধ্য হয়? আমি আমার জীবনের কিছু অভিজ্ঞতা থেকে কিছু Share করলাম, এরকমই আরও কিছু Motivational Topic আলোচনা করতে চাই আপনাদের সাথে। আপনাদের কেমন লাগলো জানান, এবার আপনারাও কিছু Topic Comment করে জানাতে পারেন, আমি চেষ্টা করবো সেই বিষয়ে আলোচনা করতে।

Click and watch this recipe video 

আজকের Topic হল, কেন মানুষ জীবনের প্রতিটা মুহূর্তে বদলে যেতে বাধ্য হয়? কিছু নিজের অভিজ্ঞতাও বলবো, কিছুটা এখনকার পরিস্থিতি নিয়েও বলবো।
পরিস্থিতিতে মানুষকে জীবনের প্রতিটা মুহূর্তে অভিনয় করতে হয়, কিছুটা পারিবারিক ক্ষেত্রে অভিনয় করতে হয়, কিন্তু অভিনয় বলতে যে নাটক তা কিন্তু নয়। পরিস্থিতিই বাধ্য করে মানুষকে অভিনয় করতে, কেন জানেন তো? সময় মানুষকে চিনতে পারা যায়ে।
তাই প্রথমেই বলি মানুষকে অন্ধ বিশ্বাসের জায়গাটা দেবেন না, অন্ধ বিশ্বাসের মতন মানুষকে ভালবাসবেন না। সত্য পথে, আবার বলছি না যে একদম সত্যি পথে। সব কিছুতে এগিয়ে যাবেন একটু নিজে থেকে চোখ কান খোলা রেখে সতর্কভাবে একটু দেখে আগাবেন কোনো পথে।
হ্যাঁ! নিজের স্বার্থ টুকু তো কিছুটা জড়িয়ে থাকে। নিজে বিপদে পরলে সাহায্যের জন্যই প্রতিটা মানুষ এগিয়ে আসে। কিন্তু তার পিছনে ঠিক ছায়ার মতন লুকিয়ে থাকে এক কঠিন স্বার্থপরতা।
আমিও একদিন হয়তো এই রকম পরিস্থিতির মধ্যে পরেছিলাম। তাই দেখেছি প্রতিটা মানুষই কিছু না কিছু সাহায্যের জন্য এগিয়ে আসে কারুর না কারুর কাছে। দেখবেন তখন, মানুষ তার দুর্বলতার সুযোগ নিয়ে এগিয়ে আসে এবং ঠিক মনে লুকিয়ে থাকে সেই সুযোগটা নেবার জন্য, তৈরি থাকে তার স্বার্থটা খোঁজার জন্য। কিন্তু তখন মানুষ বুঝতে পারেনা, সেই সময় মানুষটাকে একদম অন্ধ বিশ্বাসটা করে ফেলবেন না। চোখ-কানটা খোলা রেখে চলতে হবে। 
তাই এতকিছু লিখলাম আমার সম্পূর্ণ নিজের জীবনের অভিজ্ঞতা থেকে। আমি কিন্তু আপনাদের 'Advice' দিচ্ছিনা শুধুই নিজের অভিজ্ঞতা থেকে কিছু কথা Share করছি।
আপনার বিপদের সময় নিজের যুক্তি হারাবেন না, একদম অটল থাকবেন। আর মনের দুর্বলাতা হারাবেন না, যুক্তি দিয়ে বুঝিয়ে নিজের সাহস মনের জোর রাখবেন। অনেক সময়ে শারীরিক দিক দিয়ে ও মানসিক দিক দিয়ে একটু অসুস্থও হয় পরবেন কিন্তু মনের জোরটা হারাবেন না। আমার সময়েও এসেছিল কিন্তু আমি মনের জোর হারাইনি। তাই জন্য Share করছি আপনার সাথে।

কেন মানুষ সময়ে  নিজেকে পরিবর্তন করতে বাধ্য হয়? আমি আমার জীবনের কিছু অভিজ্ঞতা থেকে কিছু Share করলাম, এরকমই আরও কিছু Motivational Topic আলোচনা করতে চাই আপনাদের সাথে। আপনাদের কেমন লাগলো জানান, এবার আপনারাও কিছু Topic Comment করে জানাতে পারেন, আমি চেষ্টা করবো সেই বিষয়ে আলোচনা করতে। Share করতে ভুলবেন না জানো Facebook, WhatsApp এও Forward করতে পারেন।

Comments

Popular Posts